মা, মা, মা এবং বাবা (পেপারব্যাক)

    5 Ratings     10 Reviews

বইবাজার মূল্য : ৳ ১৯৫ (২৫% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ২৬০





WISHLIST


Related Bundles


Bundle Title Price
1
আরিফ আজাদ সমগ্র

৳ ২০০০

2
আরিফ আজাদ সমগ্র (আরিফ আজাদের একক বই)

৳ ২০৪০



Overall Ratings (9)

Opi
26/04/2020

বইটি পড়ে নিজের আবেগ ধরে রাখতে পারলাম না। বাবা মাকে নিয়ে লেখা অন্যতম সেরা একটি বই। আমরা নিজেদের অজান্তে আমাদের বাবা মায়ের সাথে অনেক দুর্ব্যবহার করে ফেলি। বাবা মাকে কষ্ট দেই। কিন্তু আমরা ভুলে যাই আমাদের জন্য আমাদের বাবা মা কত ত্যাগ স্বীকার করে। নিঃস্বার্থ ভাবে আজীবন আমাদের ভালোবেসে যায় আমাদের বাবা মা। এই বইটি পড়ে এই ব্যাপারগুলো ভালো করে বুঝতে পারলাম। লেখক বার বার তুলে ধরেছেন ইসলামের দৃষ্টিতে বাবা মায়ের গুরুত্ব। এই বইয়ের প্রতিটি গল্পই আবেগ ছুঁয়ে যায়। লেখক আরিফ আজাদের সাফল্যের ঝুড়িতে আরও একটি নাম যোগ করলো এই বইটি।


Md.Al-Imran Hemel
08/04/2020

মা, মা, মা এবং বাবা বইটি অসাধারণ একটা বই। আজকের এই সমাজ ব্যবস্থায়ে এমন বই আরও দরকার যেখানে পরিবার গুলো আজ অশান্তিতে নিমজ্জিত বইটা পড়ার পরে এটাই মনে হবে, ইস! যদি মা- বাবার সাথে আরেকটু ভাল ব্যবহার, আরেকটু সহযোগিতা, আরেকটু সম্মান প্রদর্শন করি তাহলে আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা কতোই না খুশি হবেন। আর আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা এবং মা- বাবার খুশিই তো আমাদের চূড়ান্ত সুখ। সবশেষে বলতে চাই, "হে আমার রব, তাদের প্রতি সেভাবে দয়া করুন যেভাবে শৈশবে তারা আমাকে লালন- পালন করেছেন।"


Sohag
04/04/2020

পাঠকের অনুভূতি-- বইটি এক বসায় শেষ করতে পারিনি। এক চ্যাপ্টার পড়েছি আর ডাইনিং রুমে দাঁড়িয়ে কান্না করেছি। কী অসম্ভব খারাপ সন্তান আমি!!! আর রিভিউ লিখা সম্ভব নাহ। বার বার চোখের পানিতে মোবাইলের স্ক্রিন ভিজে যাচ্ছে। গলা ধরে আসছে । নাক-চোখ অস্বাভাবিক ভাবে ফুলে আছে। শুধু এটাই বলব, দুপুর বা রাতের হোস্টেলের মিল-এর টাকা বাঁচিয়ে হলেও বইটি কেনা উচিত। আর যাদের অল্প পরিমাণ হাদিয়া দেওয়ার সুযোগ আছে তাদের উচিত অবশ্যই হাদিয়া দেয়া। লেখক, সম্পাদক এবং তাদের পরিবার দু'য়ায় থাকবেন ইনশা আল্লাহ।


Al amin
30/03/2020

বইটি পড়ে আমি আমার শ্রেষ্ঠ বই হিসেবের তালিকায় রেখেছি, বইটাতে মা বাবার প্রতি কতটুকু আমাদের দায়িত্ব ও কর্তব্য আছে সেটা আমাদেরকে স্মরণ করিয়ে দিয়েছে। -মা, তোমাকে বৃদ্ধাশ্রমে যেতে হবে। -বাবা তোমার সম্পত্তি আমার নামে লিখে দাও। যাদের হাত ধরে হাঁটতে শিখেছি, যাদের ছায়ায় বাঁচতে শিখেছি তারা বৃদ্ধ হলে আমাদের পক্ষ থেকে কি পর্যাপ্ত ভালোবাসা ও সম্মান পান? বরং অনেক সন্তান আছে যে তাদের আস্তাকুঁড়ে ফেলে দিতেও দ্বিধা করে না। অথচ ইসলাম ধর্মে পিতামাতার সম্মান কতো উঁচু, কতো মহীয়ান আমরা জানিও না। চলুন আরিফ আজাদের সম্পাদনায় পিতামাতাদের নিয়ে এমন কিছু হৃদয়স্পর্শী গল্প জানা যাক ইসলামি প্রেক্ষাপটে, জেনে নেয়া যাক ইসলামে মা ও বাবাদের সম্মান ও ভালোবাসার গুরুত্ব।


Muhammad Mosharrof Hussain
30/03/2020

বই- মা মা মা এবং বাবা প্রকাশনী - সমকালীন সম্পাদনা - আরিফ আজাদ বই টির অনেক রিভিউ পড়েছি..। শুরু থেকেই বই টির প্রতি ভালোলাগা ছিল.. অনেক অপেক্ষায় ছিলাম বইটির জন্য , এক সময় প্রকাশ হল। মা মা মা এবং বাবা বইটি, এই বই পড়ে আসলে ই খূব কান্না আসছে বুক ফেটে, আর্তনাদ আর মনে হচ্ছে হু হু করে বাচ্চাদের মত কাঁদি। এটা একটা হার্ট ইমোশনাল বই,,! সম্পাদনা জিনি করেছেন আল্লাহ-ই ভালো জানেন কি ভাবে সম্পাদনা করেছেন.. আজ যখন গাড়িতে বসে বই টি পড়ি শুধু থেকেই চোখ থেকে অশ্রু আসছে, কোনো ভাবেই আটকাটে পারছি না সেই অশ্রু, পাশের বসা লোক টি বার বার তাকাচ্ছে,আর হয়ত ভাবছে এই লোক বই পড়ে কাঁদছে কেন.? চোখ দুটি ঝাপসা হয়ে আসছে, কত কষ্ট করে থাকেন আমাদের মা বাবা, আর আমরা কত অবহেলা করে থাকি তাদের সাথে, অনেক শিক্ষনীয় গল্প আছে বইটিতে, জীবন বদলে দেবার মত একটি বই। বই টি পড়ে ছেলে মেয়েরা মা বাবা'র প্রতি শ্রদ্ধাশীল হবে বলে আশা করি। এটা তেমন ই একটি বই.. আজ কাল আমরা বাবা মাকে বৃদ্ধাআশ্রম এ রেখে আসি তাদের যত্নে অবহেলা করি তাদের জন্য চরম শিক্ষনীয় একটি বই.. সবাই সংগ্রহ করে পড়বেন।


Qyfu
30/03/2020

মা, মা, মা এবং বাবা Ai Writer ar sob boi gula vhalo hoy tar maze  মা, মা, মা এবং বাবা ai boita best


Dhoni
30/03/2020

মা। নামটার মাঝেই রয়েছে মায়া, ভালোবাসা, ভক্তি, স্নেহ এবং একটি শক্ত রক্তের বাঁধন। মা বাবা যে আল্লাহ সুবহানাহু ওয়াতা'আলার দেয়া একটি অনন্য নেয়ামত তা কেউ অস্বীকার করতে পারে না। সেই মা, সেই বাবা আমাদের কাছ থেকে কেমন ব্যবহার, যত্ন, সম্মান পাওয়ার দাবী রাখে আর আমরা কতটা তা পালন করছি? নাকি হারিয়ে ফেলার পরে মুক্তোর সৌন্দর্য অনুভব করবো আর হায় আফসোস করবো। বইটি পড়া শুধু মুসলিম নয় অমুসলিমদের জন্যেও। কারণ মা বাবা তাদেরও আছে। বইটা কাঁদাবে আপনাকে। একটি শক্ত ধাক্কা দিবে। ভাবতে বাধ্য করবে। মা বাবার সাথে আপনার সম্পর্ককে নতুন করে সাজাবে।


Salim
30/03/2020

মা, মা, মা এবং বাবা: যাদের হাত ধরে হাঁটতে শিখেছি, যাদের ছায়ায় বাঁচতে শিখেছি তারা বৃদ্ধ হলে আমাদের পক্ষ থেকে কি পর্যাপ্ত ভালোবাসা ও সম্মান পান? অথচ ইসলাম ধর্মে পিতামাতার সম্মান কতো উঁচু, কতো মহীয়ান আমরা জানিও না। পাষাণহৃদয়কেও ভাবতে শেখাবে এ বই। যতজনই বইটি পড়েছে প্রত্যেকের এক কথা- কান্না আর কান্না। প্রত্যেকের উচিত এ বইটি পড়া, "এটি শুধু বই নয়, আরো অনেক কিছু। এ বইটি পড়ে কাঁদবে না, আবেগাপ্লুত হবেনা এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর হবে।" মা মা মা এবং বাবা,,, তার মানে এই পৃথিবীতে মাকে কতটা সম্মান দিতে বলা হয়েছে। এই পৃথিবীতে সকলে ভালোবাসা ফুরিয়ে গেলো ও সন্তান এর পতি মায়ের ভালোবাসা শেষ হয় না। মা এমনই মূল্যবান সম্পদ সন্তানের কাছে.. তাই মায়ের প্রতি সন্তানের অফুরন্ত ভালবাসা থাকা দরকার,,,,,,


Yeasin
19/09/2019

আমাদের জীবনের চরম মূহুর্তগুলোতেও যখন কেউ পাশে থাকে না, কেউ সাপোর্ট করে না, কেউ সাহায্যের হাতটুকু বাড়িয়ে দেয় না, যখন আমরা সর্বহারা নিঃস্ব প্রায়! তখনো মা- বাবা আমাদের ছেড়ে চলে যায় না। এই পৃথিবীতে একমাত্র মা- বাবাই আমাদের সাথে সকল প্রতিকূল পরিবেশে পাশে থাকে। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা আমাদের সকলের মা- বাবার দীর্ঘায়ু দান করুন। আ- মীন। খুব সম্ভবত এই বইটি পড়েছে অথচ চোখে পানি চলে আসে নাই এমন লোক পাওয়া যাবে না! আমরা স্বাভাবিক দৃষ্টিকোণ থেকে সবাই আমাদের মা- বাবাকে ভালবাসি। তবে কিছু ব্যতিক্রমও আছে! আমরা যারা আমাদের মা- বাবাকে ভালবাসি এবং যারা ঐ ব্যতিক্রম শ্রেণীর ভিতরে বিদ্যমান- উভয়ের জন্যই বইটা একটা রিমাইন্ডার! আমার মতে, মাঝে মাঝে এই রিমাইন্ডার প্রয়োজন। শয়তানের প্ররোচনা থেকে বাঁচতে এই রিমাইন্ডার খুব ইফেকটিভ। আমরা প্রায়ই আমাদের মা- বাবা, বিশেষ করে আমাদের মায়ের সাথে উচ্চস্বরে কথা বলে থাকি! আমি নিজেও মাঝে মাঝে নিজের অজান্তেই এই কাজটা করে ফেলি। তবে এটা অত্যন্ত নেতিবাচক একটা দিক। মা- বাবার মনে কষ্ট দিয়ে এই পৃথিবীতে কেউই সুখী হতে পারে নাই৷ আর পরকালে তো প্রশ্নই আসে না! বইটা পড়ার পরে এটাই মনে হবে, ইস! যদি মা- বাবার সাথে আরেকটু ভাল ব্যবহার, আরেকটু সহযোগিতা, আরেকটু সম্মান প্রদর্শন করি তাহলে আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা কতোই না খুশি হবেন। আর আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা এবং মা- বাবার খুশিই তো আমাদের চূড়ান্ত সুখ। সবশেষে বলতে চাই, "হে আমার রব, তাদের প্রতি সেভাবে দয়া করুন যেভাবে শৈশবে তারা আমাকে লালন- পালন করেছেন।"


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2022 BoiBazar.com