প্যারাডক্সিক্যাল সাজিদ ২ (পেপারব্যাক)

    5 Ratings     4 Reviews

বইবাজার মূল্য : ৳ ২৪৬ (২৭% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ৩৩৬





WISHLIST


Related Bundles


Bundle Title Price
1
আরিফ আজাদ সমগ্র

৳ ২০০০

2
সাজিদ বান্ডেল

৳ ৪৪৫

3
সমকালীন বান্ডেল

৳ ৫৬০



Overall Ratings (4)

Md.Al-Imran Hemel
08/04/2020

বইটি সময়োপযোগী অসাধারণ বই নাস্তিকদের দূর্বল যুক্তি গুলোকে গুড়িয়ে দিয়ে ইসলামের ধর্মীয় বিশ্বাসের যুক্তি আসলে কতটা গুরুত্বপূর্ণ সুন্দর শক্তিশালি এবং বিজ্ঞানসম্মত অবাক লাগে মুসলমান ঘরে জন্ম হয়েও এরা ধর্মীয় জ্ঞান নেই। তারই সুযোগ নিচ্ছে নাস্তিকরা এতটাই জীবন ঘনিষ্ট করে গল্পগুলো সাজানো হয়েছে যে, যেন নিজের সাথে ঘটা নিত্যদিনের কোনো ঘটনা পড়ছি। মাঝে মাঝে মনে হবে, গল্পের প্রধান চরিত্র সাজিদ সম্ভবত আমাদের জীবনেরই একটি অংশ। তার প্রতিটি উত্তর এতটা চমকপ্রদ হয়


Al amin
30/03/2020

আমাদের সমাজে এমন মানুষের সংখ্যাই বেশি, যারা মুসলিম ঘরে জন্মালেও ইসলামের ব্যাপারে অজ্ঞতা নিয়ে বেড়ে উঠে। তরুণ বয়সে নিভু নিভু ঈমান নিয়ে তারা যখন সংশয়বাদীদের সাক্ষাৎ পায়, তাদের বিজ্ঞান আর যুক্তির মারপ্যাঁচে পড়ে তখন তাদের ঈমানের প্রায় যাই যাই অবস্থা তৈরি হয়। এই বইতে সেসব সংশয়বাদীদেরই প্রচলিত বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন লেখক। তাদের যুক্তি আর বিজ্ঞান দিয়ে তাদেরকেই খণ্ডন করেছেন। তবে গল্প ভাষ্যে। . এতটাই জীবন ঘনিষ্ট করে গল্পগুলো সাজানো হয়েছে যে, যেন নিজের সাথে ঘটা নিত্যদিনের কোনো ঘটনা পড়ছি। মাঝে মাঝে মনে হবে, গল্পের প্রধান চরিত্র সাজিদ সম্ভবত আমাদের জীবনেরই একটি অংশ। তার প্রতিটি উত্তর এতটা চমকপ্রদ হয় যে, একবার পড়া শুরু করলে পুরো গল্প শেষ না করে রেখে দেবার জো নেই। ফলে প্যারাডক্সিক্যাল সাজিদ ১ এর মতো সাজিদ ২-ও গত বইমেলায় অল্প দিনের ভিতর বেস্ট সেলার তালিকায় চলে আসে। যারা সংশয়ের গহ্বর ছেড়ে বিশ্বাসের ভুবনে ফিরে আসতে চান, সাজিদ তাদের জন্যই। আমি মনে করি প্রত্যেকটি মানুষের জন্য বেশ উপযোগী এই বইটি। 


ImtiazE
30/03/2020

আরিফ আজাদ ভাই এর যুক্তি উপস্থাপন আমাকে মুগ্ধ করেছে।


Dhoni
29/03/2020

২৫শে ডিসেম্বর খ্রিষ্টীয় সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব যিশু খ্রিস্টের জন্মদিন। বিশাল আয়োজন, জাকজকম সাজসজ্জা, গির্জায় গির্জায় প্রার্থনা। এখন যদি কোন খ্রিস্টানকে বলা হয় তাদের যে বড়দিনের বিশাল অনুষ্ঠান সেটার সাথে যিশু জন্মের কোনো সম্পৃক্ততা নেই। তাহলে আপনারও নিশ্চয় চোখ কপালে উঠবে। কিন্তু সেই সত্যটা প্রমানসহ উপস্থাপন করেছেন লেখক তার প্যারাডক্সিকাল সাজিদ ২ বইতে। প্রথম খন্ডের মতো অকাট্য অনেক যুক্তিসহ প্রমান স্থান পেয়েছে দ্বিতীয় খন্ডে। নাস্তিকের সমালোচনা বন্ধ করার জন্য এবং ধর্মের সৌন্দর্য লেখনিতে পাওয়ার জন্য প্যারাডক্সিকাল সাজিদ ২ এর তুলনা অন্য কোথাও পাওয়া যাবে বলে অন্তত আমি মনে করি না।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2022 BoiBazar.com