শায়খ আবদুল মালিক মুজাহিদ এর বই সমূহ অনলাইনে কিনুন | বইবাজার.কম

শায়খ আবদুল মালিক মুজাহিদ

শায়খ আবদুল মালিক মুজাহিদ একজন বিখ্যাত ইসলামী পণ্ডিত এবং একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। গত পঁয়ত্রিশ বছর ধরে তিনি সৌদি আরবে ব্যবসা করে আসছেন। পাকিস্তানের গুজরানওয়ালার নিকট একটি গ্রামের তাঁর জন্ম।

 

তার পরিবার ছিল চারুলিপিকর। তার গ্রামের অনেকেই ক্যালিওগ্রাফী করে জীবিকা নির্বাহ করত। একজন ক্যালিওগ্রাফার হওয়ার কারণে তিনি বুঝতে পারতেন, হাতের লেখার সৌন্দর্য কীভাবে ফুটে ওঠে। ইসলামী মূল্যবােধসম্পন্ন একটি পরিবারে তিনি প্রতিপালিত হন।

 

শায়খ আবদুল মালিক তাঁর পেশাগত জীবন শুরু করেন ১৯৭৪-রও আগে। ছােট্ট একটি কারখানায় একজন কারণিক হিসেবে। পরিবারের জীবিকাবহনের জন্য দিনরাত কাজ করতেন। ইসলাম ও জাগতিক বিষয়ের সাথে সামঞ্জস্য রক্ষা করে চলার উপযােগী শিক্ষা তিনি পেয়েছিলেন। এই শিক্ষার ফলে জীবনের উন্নতির পথে কয়েকটি চ্যালেঞ্জ শক্তভাবে মুকাবিলা করতে তিনি সক্ষম হন।

 

১৯৮০ সালে তিনি সৌদি আরব গমন করেন। একটি বিজ্ঞাপন কোম্পানীতে নামমাত্র বেতনে চাকরিতে যােগ দেন। কিন্তু এটা ছিল তাঁর জীবনের সফলতার পথে প্রথম পদক্ষেপ। সামান্য কিছুদিন পরই রিয়াদের শিক্ষামন্ত্রণালয় হতে একটি চাকরির প্রস্তাব পেলেন। জীবনের স্বপ্ন পূরণের জন্য তিনি কঠিনভাবে তার কর� ...   বিস্তারিত দেখুন

প্রয়োজনে নিচের মেন্যুর সাহায্য নিন

ফিল্টার মুছুন

সাইয়্যেদা খাদিজা

সাইয়্যেদা খাদিজা

শায়খ আবদুল মালিক মুজাহিদ

৳ ৩২০ ৳ ৪০০

মুসলিম ইতিহাসের সোনালী বিচার (হার্ডকভার)

মুসলিম ইতিহাসের সোনালী বিচার (হার্ডকভার)

শায়খ আবদুল মালিক মুজাহিদ

৳ ২৭০ ৳ ৪৫০


Copyrights © 2018-2024 BoiBazar.com