আল কুরআন এক মহাবিস্ময় (পেপারব্যাক)

বইবাজার মূল্য : ৳ ৭০ (৩০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ১০০





WISHLIST


Related Bundles


Bundle Title Price
1
কুরআনের বিস্ময় বান্ডেল

৳ ৬৮৫



Overall Ratings (5)

Salim
20/04/2020

বই :আল কোরআন এক মহাবিস্ময়।।। বইটিতে বিজ্ঞান তথা ধর্মীয়গ্রন্থ (কুরআন, বাইলেন) অনুযায়ী মানুষ সৃষ্টি, ভ্রুণতত্ত, ভ্রুণের সৃষ্টি, সমুদ্র বিজ্ঞান,জ্যোতি,আলো,গতি,শরীরতত্ত, মহাবিশ্ব সৃষ্টি, পৃথিবী তৈরি গবেষণামূলক রেফারেন্স বা প্রমাণ সহকারে ব্যাখ্যা করেছেন পৃথিবীর শেষ্ঠ স্কলারস। চৌদ্দশত বছর বা তার পূর্বের প্রাচীন গ্রন্থ সম্পর্কে একবিংশ শতাব্দী বিজ্ঞানীদের মূল্যায়ন অতুলনীয়! বইটির শ্রেণী-বিন্যাসও অনেকের খুবই প্রশংসনীয়! বইটি খুব ভালো মানের একটি বই, আজকে কিনুন পরুন। সুস্থ থাকি, বই পড়ি, ঘরে থাকি।


Al amin
04/04/2020

আধুনিক বিজ্ঞানের মুখোমুখি দাঁড় করানো হয়েছে দেড় হাজার বছরের প্রাচীন গ্রন্থ আল কুরআনকে। একটিতে আছে বিশ্বাস আর একটি চায় প্রমাণ। তবে অবাক করা বিষয় হলো আধুনিক বিজ্ঞানের সব প্রমাণ নিয়েই আল কুরআন তার স্ব-মহিমায় বিরাজমান। আল কুরআনকে আধুনিক বিজ্ঞানের সাথে তুলনা করে তার যুক্তিযুক্ত ব্যাখার এক গবেষণামূলক বই আল কুরআন এক মহাবিস্ময়। ডঃ মরিস বুকাইলের গবেষনামূলক গ্রন্থ The Bible,The Quran and Science প্রকাশিত হলে পৃথিবীব্যাপী ব্যাপক সাড়া পরে যায়। সে সময়ে তিনি নানা রকম গুঞ্জন আর সমালোচনার জবাব দিতে ফরাসি চিকিৎসাবিজ্ঞানীদের একাডেমিতে এক বক্তৃতা দেন, সে বক্তৃতাই এ বইটাতে স্থান পেয়েছে। ডঃ বুকাইলের মতে, 'কুরআনে এমন একটি বক্তব্যও নেই যা আধুনিক বৈজ্ঞানিক দৃষ্টিকোন থেকে আক্রমণযোগ্য।' এ বইয়ে তিনি মহাবিশ্ব, পৃথিবী আর মানুষ সৃষ্টি নিয়ে আলোচনা করেন আর সে সব তথ্য বৈজ্ঞানিক কষ্টিপাথরে যাচাই করে প্রমাণ দেন ১৪০০ বছর আগে আল কুরআনে বর্ণনা করা যাওয়া সব ঘটনা বা তথ্যের আলোকে। এছাড়াও এ বইয়ে কুরআন আর বাইবেলের তথ্য নিয়ে দেখিয়েছেন গবেষণামূলক তুলনা। কুরআনে বর্ণনা করা ঘটনা নিয়ে (সেকাল) মহানবী হযরত মুহম্মদ (সঃ) এর সময়কার ঘটনা আর বর্তমানে (একাল) বিভিন্ন গবেষণায় কর্মরত বিশিষ্ট ব্যক্তিদের মতবাদ। তার এ বক্তৃতা বা বই থেকে জানা যায় মানব সৃষ্টির ইতিহাসের সব বিস্ময়কর তথ্য যা প্রায় দেড় হাজার বছর আগে বর্ণনা করা হয়েছে অথচ তখন এ আধুনিক তথ্যপ্রযুক্তির কিছুই ছিল না। বিজ্ঞানের বিস্ময়ক সব তথ্য জানতে বৈজ্ঞানিক ব্যাখ্যার আলোকে যে কোন ধর্মাবলম্বী মানুষ বইটা পড়ে দেখতে পারেন। নিঃসন্দহে পুলকিত হবার মতো সব তথ্য পাওয়া যাবে, জানা যাবে অজানা সব রহস্যের সন্ধান। নিজস্ব মতামত: ধর্ম আর বিজ্ঞান নিয়ে তর্ক-বিতর্ক বরাবরই তুঙ্গে ছিল। কিন্ত ছোট্ট পরিসরে হাতের নাগালের মধ্যে বিনিময় মূল্যে এমন তথ্যসমৃদ্ধ বই পড়ার পর সেসব তর্কে যাওয়ার কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না। লেখক তার গবেষণায় যে সব বৈজ্ঞানিক ব্যখ্যা আর ধর্মীয় বিষয় তুলে ধরেছেন তা সত্যিই বিস্ময়বহ। এত বছর আগে বর্ণনা করা হয়ে থাকলেও তখনকার সময়েও কিছু লোকজন ঠিকই এসব তথ্য অমূলক জাদুটোনা মনে করে এড়িয়ে গেছেন। অথচ এতদিন পরে এসে সেসব তথ্যের বৈজ্ঞানিক ব্যাখা মিলছে, মানুষ সত্যের মুখোমুখি হতে শিখেছে। বইয়ের ভাষাও খুব সাবলীল এক্ষেত্রে অনুবাদক তার দক্ষতার বেশ পরিচয় দিয়েছেন যাতে পড়ার সময় কোন বেগ পেতে হয় নাই। সব মিলিয়ে উপভোগ্য একটা বই।


Sohag
02/04/2020

বই: আল কুরআন এক মহাবিস্ময় বইটিতে প্রায় দেড় হাজার বছরের প্রাচীন গ্রন্থ পবিত্র কুরআন -কে আধুনিক বিজ্ঞানের মুখোমুখী দাঁড় করিয়ে দেওয়া হয়েছে। মজার ব্যাপার বটে! একটি প্রাচীন অপরটি আধুনিক; একটি দাবী করে বিশ্বাস, অন্যটির দাবী প্রমাণ। অথচ অবাক করার ব্যাপার হল মুখোমুখি দাঁড়িয়ে একে অন্যের চোখের গভীরে নিজেকেই পরিষ্কারভাবে দেখতে পাচ্ছে। লেখক আল কুরআনকে বিজ্ঞানের কষ্টিপাথরে ভালোমতই যাচাই করে দেখিয়েছেন।


sarmin akter
30/03/2020

বইঃ আল কুরআন এক মহাবিস্ময় মূল লেখকঃ ডঃ কিথ এল. মূর ভাষান্তরঃঃ খোন্দকার রোকনজ্জামান বইটি পড়ে কোরআন এর ইতিহাস সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। খুবই ভালো লিখেছেন। আর লেখক কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর আর সহজ ভাষান্তরের জন্যে।


Opi
30/03/2020

বইটি আমার খুব ভালো লেগেছে। এই বইয়ে লেখক কুরআন কে তথ্য ভান্ডার হিসাবে প্রমাণ করেছেন আধুনিক বিশ্বের অনেক তথ্য যে, কুরআনেই দেয়া আছে,সেই বিষয় টি লেখকেরা খুব সুন্দর করে দেখিয়েছে।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2022 BoiBazar.com