কুরআনের মানচিত্র

    5 Ratings     3 Reviews

বইবাজার মূল্য : ৳ ৪০৬ (৩০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ৫৮০

প্রকাশনী : মুসলিম ভিলেজ





WISHLIST


Overall Ratings (3)

Salim
27/04/2020

কুরআনের মানচিত্র ।।।। কুরআন জুড়ে আল্লাহ্‌ তাআলা পূর্ববর্তী বহু জাতির ঘটনা বলেছেন। এগুলো নেহায়েত গল্প নয়, যা পাঠকের মনে শুধু বিস্ময় তৈরি করবে। .'এখানে আল্লাহ্‌ তাআলা বান্দাদেরকে দুনিয়া ভ্রমণ করতে বলেছেন, যেন তারা দেখে এবং শিক্ষাগ্রহণ করে। সেই সাথে তাদের অন্তর আল্লাহর নিদর্শনের সাক্ষী হতে পারে এবং ফলাফল নিয়ে চিন্তা ভাবনা করতে পারে। স্রেফ চোখে দেখা এবং কানে শোনার জন্য ভ্রমণ করতে বলেননি, বরং যে ভ্রমণে চিন্তাভাবনা এবং শিক্ষাগ্রহণের উদ্দেশ্য থাকে না, সেই ভ্রমণে কোনো উপকার নেই। এ দ্বারা আল্লাহর নির্দেশ বাস্তবায়িত হয় না।' [তাফসীর কারীমির রহমান] . ইন্টারনেটের এই যুগে গোটা পৃথিবী আমাদের হাতের মুঠোয় এলেও কুরআনে বর্ণিত পূর্ববর্তী জাতির স্থানগুলো খুঁজে বের করা আমাদের জন্য দুরূহ কাজ। তাই মুসলিম ভিলেজ নিয়ে এসেছে কুরআনীয় মানচিত্রের এক অসাধারণ সংকলন। এতে কুরআনে বর্ণিত স্থান, জনপদ ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিষয়ে আলোচনা করা হয়েছে। চার্ট, মানচিত্র, রেখাচিত্র (Illustration) বা ছবির সাথে ব্যাখ্যাও জুড়ে দেয়া হয়েছে। বই তাই মুসলিম জাহানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই বইটি আজকেই সংগ্রহ করুন।


Al amin
19/04/2020

কুরআন জুড়ে আল্লাহ্‌ তাআলা পূর্ববর্তী বহু জাতির ঘটনা বলেছেন। এগুলো নেহায়েত গল্প নয়, যা পাঠকের মনে শুধু বিস্ময় তৈরি করবে। তা হলে এগুলো কেন বলেছেন? আল্লাহ্‌ বলেন, 'তবে তারা কি জমিন ভ্রমণ করেনি? তাহলে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতি-শক্তিসম্পন্ন কর্ণের অধিকারী হতে পারতো।' [সূরা হাজ্জ, ২২: ৪৬] . শায়খ আব্দুর রহমান আশ-শাদী রহ. বলেন, 'এখানে আল্লাহ্‌ তাআলা বান্দাদেরকে দুনিয়া ভ্রমণ করতে বলেছেন, যেন তারা দেখে এবং শিক্ষাগ্রহণ করে। সেই সাথে তাদের অন্তর আল্লাহর নিদর্শনের সাক্ষী হতে পারে এবং ফলাফল নিয়ে চিন্তা ভাবনা করতে পারে। স্রেফ চোখে দেখা এবং কানে শোনার জন্য ভ্রমণ করতে বলেননি, বরং যে ভ্রমণে চিন্তাভাবনা এবং শিক্ষাগ্রহণের উদ্দেশ্য থাকে না, সেই ভ্রমণে কোনো উপকার নেই। এ দ্বারা আল্লাহর নির্দেশ বাস্তবায়িত হয় না।' [তাফসীর কারীমির রহমান] . ইন্টারনেটের এই যুগে গোটা পৃথিবী আমাদের হাতের মুঠোয় এলেও কুরআনে বর্ণিত পূর্ববর্তী জাতির স্থানগুলো খুঁজে বের করা আমাদের জন্য দুরূহ কাজ। তাই মুসলিম ভিলেজ নিয়ে এসেছে কুরআনীয় মানচিত্রের এক অসাধারণ সংকলন। এতে কুরআনে বর্ণিত স্থান, জনপদ ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিষয়ে আলোচনা করা হয়েছে। চার্ট, মানচিত্র, রেখাচিত্র (Illustration) বা ছবির সাথে ব্যাখ্যাও জুড়ে দেয়া হয়েছে।


Sohag
05/04/2020

বইঃকুরআনের মানচিত্র কুরআন জুড়ে আল্লাহ্‌ তাআলা পূর্ববর্তী বহু জাতির ঘটনা বলেছেন। এগুলো নেহায়েত গল্প নয়, যা পাঠকের মনে শুধু বিস্ময় তৈরি করবে। তা হলে এগুলো কেন বলেছেন? আল্লাহ্‌ বলেন, 'তবে তারা কি জমিন ভ্রমণ করেনি? তাহলে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতি-শক্তিসম্পন্ন কর্ণের অধিকারী হতে পারতো।' [সূরা হাজ্জ, ২২: ৪৬] শায়খ আব্দুর রহমান আশ-শাদী রহ. বলেন, 'এখানে আল্লাহ্‌ তাআলা বান্দাদেরকে দুনিয়া ভ্রমণ করতে বলেছেন, যেন তারা দেখে এবং শিক্ষাগ্রহণ করে। সেই সাথে তাদের অন্তর আল্লাহর নিদর্শনের সাক্ষী হতে পারে এবং ফলাফল নিয়ে চিন্তা ভাবনা করতে পারে। স্রেফ চোখে দেখা এবং কানে শোনার জন্য ভ্রমণ করতে বলেননি, বরং যে ভ্রমণে চিন্তাভাবনা এবং শিক্ষাগ্রহণের উদ্দেশ্য থাকে না, সেই ভ্রমণে কোনো উপকার নেই। এ দ্বারা আল্লাহর নির্দেশ বাস্তবায়িত হয় না।' [তাফসীর কারীমির রহমান] ইন্টারনেটের এই যুগে গোটা পৃথিবী আমাদের হাতের মুঠোয় এলেও কুরআনে বর্ণিত পূর্ববর্তী জাতির স্থানগুলো খুঁজে বের করা আমাদের জন্য দুরূহ কাজ। তাই মুসলিম ভিলেজ নিয়ে এসেছে কুরআনীয় মানচিত্রের এক অসাধারণ সংকলন। এতে কুরআনে বর্ণিত স্থান, জনপদ ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিষয়ে আলোচনা করা হয়েছে। চার্ট, মানচিত্র, রেখাচিত্র (Illustration) বা ছবির সাথে ব্যাখ্যাও জুড়ে দেয়া হয়েছে।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2022 BoiBazar.com