দু’আ কবুলের গল্পগুলো (পেপারব্যাক)

    5 Ratings     7 Reviews

বইবাজার মূল্য : ৳ ২২৪ (২০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ২৮০

প্রকাশনী : আযান প্রকাশনী





WISHLIST


Related Bundles


Bundle Title Price
1
আযান বান্ডেল

৳ ৩৭০



Overall Ratings (7)

Al amin
07/04/2020

এক বোন। সে ছিলো ইউনিভারসিটি ছাত্রী। সেদিন ক্লাস শেষ হতে হতে সন্ধ্যা হয়ে গিয়েছিলো। ক্লাস শেষে মেট্রো স্টেশনের পাশের রাস্তাটা দিয়ে হেঁটে যাচ্ছিলো সে। রাস্তাটা ঘুটঘুটে অন্ধকার। লোকজন নেই বললেই চলে। হঠাৎ করে বোনটি তার সামনে এক দানবাকৃতির লোক দেখে খানিক শঙ্কিত হল। উচ্চতায় তার প্রায় দ্বিগুণ। তার দিকেই এগিয়ে আসছে। লোকটির মতিগতি সুবিধার মনে হচ্ছিল না। বোনটি ভয়ে আয়াতুল কুরসী পড়তে লাগলো আর আল্লাহ্‌র কাছে সাহায্য কামনা করতে লাগল। পড়া শেষে দেখল লোকটা দৌড়ে পালিয়ে যাচ্ছে। লোকটি কেন পালিয়ে যাচ্ছে সে কিছুতেই বুঝতে পারল না। তবে আলহামদুলিল্লাহ! আপদটা তো বিদায় হয়েছে। এর প্রায় সপ্তাহ খানেক পর পত্রিকায় এক খবর মারফৎ বোনটি জানতে পারলো, গত রাতে সেই অন্ধকার রাস্তায় সেই একই জায়গায় এক নারী ধর্ষিত হয়েছে। সে সাথে সাথে পুলিশ ষ্টেশনে ছুটে গেল। অফিসারদের বলল, " গত সপ্তাহে আমাকে এক লোক ধাওয়া করেছিল সেখানে, আমার বিশ্বাস ঐ লোকটাই এ কাজটা করেছে। আমি তাকে চিনতে পারবো, আপনারা ব্যবস্থা করে নিন"। অবশেষে তার সহযোগীতায় ধর্ষককে খুঁজে বের করা হল। এক পর্যায়ে বোনটি ধর্ষককে জিজ্ঞেস করল, "সেদিন আমাকে ফেলে দৌড়ে পালিয়েছিলে কেন?" ধর্ষক লোকটি আতঙ্কিত গলায় বলল, "আপনি কি সেদিন দেখেন নি, সাদা পোশাক পরিহিত বিশাল গড়নের কয়েকজন মানুষ আপনার দু'পাশে গার্ড দিয়ে হেঁটে হেঁটে যাচ্ছিল? প্রথমে, যখন আমি আপনার দিকে অগ্রসর হই তখন তারা ছিল না। কিন্তু হঠাৎ করেই কোথা থেকে যেন তারা এসে পড়ল। তাদেরকে দেখে আমি ভয় পেয়ে গিয়েছিলাম, কোনোমতে জান নিয়ে পালিয়েছি "। আল্লাহু আকবর! বোনটির মুখ থেকে তাক্ববীর বের হয়ে এল। সে বুঝতে পারল এটা একমাত্র আয়াতুল কুরসী'র মু'জেজা ছাড়া আর কিছুই নয়। যাকে আল্লাহ রক্ষা করেন, তার ক্ষতি করার সাধ্য কার? সুবহানআল্লাহ! আলহামদুলিল্লাহ হৃদয় ছুঁয়ে যাওয়া কিছু দু'আ কবুলের গল্পের সংকলন "দু'আ কবুলের গল্পগুলো" বইটি।


Dhoni
07/04/2020

মহান আল্লাহতা’লার কাছে কোনো কিছু চাচ্ছেন, চেয়ে হয়তো অধৈর্য্য হয়ে যাচ্ছেন। কখনো ভেবে যে আপনার দু’আ কবুল হয় না ক্যানো? কিন্তু ভেবে দেখেছেন কি আপনি দু’আ করার নিয়মকানুন জানেন কিনা? সেসব মেনে দু’আ করছেন কি না? বইটিতে দু’আ কবুলের মোট ৪৩টি গল্প বলা হয়েছে। আসলে গল্প নয়, বরং এগুলো মুমিনের জীবনের বাস্তব ঘটনা। আল্লাহকে ডেকে যারা সাড়া পেয়েছেন, জীবনের মোড় ঘুরে গেছে, চরম হতাশা ও বিপদের মুহূর্তে এক আল্লাহর উপর তাওয়াক্কুল করে ফল পেয়েছেন যারা, তাদের জীবনের সেই ঘটনাগুলোই সংগ্রহ করে প্রকাশ করা হয়েছে এই বইটিতে। এবং ঘটনাগুলোর কোনো কোনোটা এতটাই অলৌকিক যে আপনার হয়তো বিশ্বাসই হতে চাইবে না। * ‘হোটেল ম্যানেজার’ গল্পটি পড়লে দু’আ যে আসলে কতটা শক্তিশালী অস্ত্র মুমিনের জন্য, সেটা উপলব্ধি করা যায়। * ‘মরোক্কো থেকে মক্কা’ গল্পে এক বোনের জীবনের ঘটনা উঠে এসেছে, যিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন এবং বিশ্বের নানা প্রান্তের বড় বড় ডাক্তাররা বলে দিয়েছিলেন যে, তিনি আর বেশি দিন বাঁঁচবেন না।কষ্ট আর হতাশায় আত্মহত্যা করতে চেয়েছিলেন তিনি। তারপর আল্লাহর রহমতে পুরোপুরি সুস্থ হয়েছেন। অতঃপর ডাক্তাররা তাঁকে দেখে বলতে বাধ্য হয়েছেন “আপনার ব্যাপারটা রহস্যে ঘেরা”। * ‘এ জার্নি বাই ঈমান’ গল্পে উঠে এসেছে এক বোনের ঘটনা, যাকে সব বড় বড় ডাক্তাররা বলে দিয়েছিলেন যে, তিনি কোনোদিনই মা হতে পারবেন না।তিনি এবং তার স্বামী মোটেও কোনো প্রাক্টিসিং মুসলিম ছিলেন না। সবদিক থেকে হতাশ হয়ে তারা আল্লাহর রাস্তায় ফিরে এসেছেন এবং মহান আল্লাহতা’লা তাদের নিরাশ করেননি। এক সাথে ৩ সন্তান গর্ভে ধারণ করেছেন তিনি। * ‘কা’বার কালো ইমাম’ গল্পে আপনি মায়ের দু’আর অলৌকিক ক্ষমতা আরও একবার দেখতে পাবেন। এছাড়া যে গল্পগুলো আমাকে খুব বেশি ছুঁয়ে গেছে সেগুলোর শুধু মাত্র নামগুলো উল্লেখ করছি – ‘অটুট বন্ধন’, ‘উত্তম প্রতিদান’, ‘হালাল খাবারের খোঁজে’, ‘আয়াতুল কুরসী’, ‘এমন স্ত্রী কজনের হয়’, ‘কে আমার বন্ধু’, ‘অবশেষে আব্দুল্লাহ’, ‘তাওয়াক্কুল-প্রদীপ জ্বলে পানিতে’, ‘হাতিম আর তার মেয়ে’, ‘আফ্রিকার আকাশে আলোর মেঘ’, ‘তারা তিনজন ও এক দুঃখিনী মা’ এবং ‘এক মজলুমের দু’আ’। এগুলোর কোনোটা পড়ে মনের অজান্তেই হয়তো আপনি বলে উঠবেন ‘আল্লাহু আকবার’, কোনো আপনার চোখের কোণে অশ্রু জমা করবে। বইটি একবার হলেও পড়ুন, তারপর নিজেই বুজতে পারবেন দুআ কতটা শক্তিশালী নেয়ামত।


Abed
04/04/2020

দোআ হচ্ছে সবচেয়ে পাওয়ারফুল নেয়ামত। যা আল্লাহতালার কাছে চেয়ে কাছে চেয়ে আল্লাহতালার কাছে চেয়ে নিতে হয়। এই বিষয়ে আমরা বড্ড উদাসীন। লেখক আমাদের দু'আ এর পাওয়ারের সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। দু'আয় ফলে কিভাবে আল্লাহর সাহায্য কামনা করা যায়। আমরা দোয়া করতে চাই না কারণ আমরা ভাবি আল্লাহ কি আমাদের দোয়া কবুল করবে। কিভাবে এক বৃদ্ধের দোয়া বরকতে ডক্টর সাইদকে ওনার ঘরে ঘরে ওনার ঘরে ঘরে পৌঁছে দেন। বাবা মার দোয়ার দোয়ার ফজিলত। দোয়া কবুলের ঘটনা গুলো খুব সুন্দর সুন্দর খুব সুন্দর সুন্দর হতে পারে। দোয়ার ক্ষমতা সম্পর্কে আমরা অনেকেই উদাসীন। অনেকেই দোয়া করতে অনীহা প্রকাশ করি। কিন্তু দু'আই একমাত্র তাকদীর পরিবর্তনের সাহায্যকারী পরিবর্তনের সাহায্যকারী তা কি আমারা ভুলে গেলাম? এমনকি অনেকের বাস্তব গল্পের স্থান পেয়েছে বইটিতে। যা আপনাকে দেওয়ার ক্ষমতা নিয়ে নতুনভাবে ভাবিয়ে তুলবে। আল্লাহর দরবারে দোয়া চাইতে সাহায্য করবে। ইনশাল্লাহ আল্লাহ কখন কার দোয়া কবুল করে নিন তার কিছু চমৎকার দৃষ্টান্ত দেওয়া আছে এবং তা সত্য ঘটনা অবলম্বনে। আমরা মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করার জন্য বা তার কাছে দোয়া প্রার্থনা করার জন্য কিছু আমল ও নিয়ম পালন করে থাকি। যেমন আল্লাহ তা'আলা আমাদেরকে সৃষ্টি করেছেন তাঁরই এবাদত করার জন্য, আর আমরা আল্লাহর কাছে কিছু চাইতে হলে তার কাছে প্রার্থনা করতে হবে। আমরা আল্লাহকে কিভাবে ডাকবো তা ইসলামিক বই গুলো গুলো পড়লে বুঝতে পারব। আর দোয়া কবুলের শর্ত গুলো আমরা এই বই থেকে খুব ভালো করে বুঝতে পারব তাই আমি বলব সকলের এই বইটি পড়া উচিত দোয়া কবুলের শর্ত গুলো জানার জন্য।


Md.Al-Imran Hemel
02/04/2020

তােমরা দু’আ নিয়ে তুচ্ছতাচ্ছিল্য কর,। ফলে তােমাদের দু’আ বিফলে যায়। তােমরা জান না দু'আয় কী আছে; বরং শেষ রাতের দু’আ এমন এক তীর, এই বইটিতে দোয়া করার সময় এবং পদ্ধতি বলা হয়েছে এবং তা কবুলর গল্প আছে


Sohag
31/03/2020

দোয়া কবুলের গল্প বইটি : ইস্তেগফারের শক্তি আর আল্লাহর উপর বিশ্বাস রাখার রেজাল্ট সম্পর্কে জানতে বইটি পরতে হবে।


Salim
30/03/2020

"দু'আ কবুলের গল্পগুলো" আপনি কি জানেন দোয়া কবুলের গল্পগুলো কেমন হয়? কতটা অশ্রুসিক্ত আনন্দময় হয়? আমাদের আশেপাশের সাধারণ, অতি সাধারণ মানুষেরা জানে না কিভাবে দু’আ করতে হয়। কিভাবে ডাকলে আল্লাহ্‌ শুনেন, দু’আ কবুল করেন। অন্যদিকে অনেক মানুষ আছে যারা আল্লাহকে ডেকে সাড়া পেয়েছে, জীবনের মোড় ঘুরে গেছে, চরম হতাশা ও বিপদের মুহুর্তে এক আল্লাহ্‌র উপর তাওয়াক্কুল করে ফল পেয়েছে – এরকম মানুষের গল্প ভুড়িভুড়ি। তোমরা দু'আ নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করো, ফলে তোমাদের দু'আ বিফলে যায়। তোমরা জানো না দু'আয় কি আছে; বরং শেষ রাতের দু'আ এমন এক তীর, যা কখনই লক্ষ্যচ্যুত হয় না। এই পৃথিবীর প্রতিটি মানুষের দুআ কবুলের গল্প এক এক রকম না, মানুষ দুআ তার প্রযোজন অনুযায়ী, বিপদ থেকে মুক্তি পাওয়ার আশায়, তাই দুআ কবুলের গল্পগুলো নানা রকম সঠিক সময়ে সঠিক উপায়ে আরো কত শত দোয়া কবুলের গল্প তৈরী হবে আমার... আপনার.... সবার.... ইন শা আল্লাহ। এই বইটিতে দু’আ কবুলের নানা গল্প তুলে ধরেছেন খুব সুন্দর ও মার্জিত ভাবে,,,,,,,


Ahmed
08/07/2019

তােমরা দু’আ নিয়ে তুচ্ছতাচ্ছিল্য কর,। ফলে তােমাদের দু’আ বিফলে যায়। তােমরা জান না দু'আয় কী আছে; বরং শেষ রাতের দু’আ এমন এক তীর, যা কখনই লক্ষ্যচ্যুত হয় না।।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2022 BoiBazar.com