অন্ধকার থেকে আলোতে-৩ (পেপারব্যাক)

বইবাজার মূল্য : ৳ ২১৪ (২০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ২৬৭





WISHLIST


Overall Ratings (3)

Salim
19/04/2020

'অন্ধকার থেকে আলোতে-৩' . আমাদেরকে কুরআন ও হাদিস থেকে এই প্রশান্তি লাভের রাস্তা খুঁজতে হয়। কিন্তু যখন এই কুরআন ও হাদিস আমাদের যুবক ও নতুন দ্বীনের পথে আসা ভাইদের সামনে এমন ভাবে উপস্থাপন করা হয় যার কারণে তাঁদের মনের শান্তি নষ্ট হতে শুরু করে, তখন তা যে কত বড় বিপজ্জনক তা আর বলে বোঝানোর দরকার হয় না। আজ আমাদের সমাজের নাস্তিকগণ কুরআন ও হাদিস থেকে এমন ভাবে রেফারেন্স উদ্ধৃত করছে এবং এমন ব্যাখ্যা দিচ্ছে যে আমাদের যুবক ও দ্বীনের পথে আসা নতুন ভাইরা ইসলাম নিয়ে সন্দেহে পড়ে যাচ্ছে। নাস্তিকদের ভুল ব্যাখ্যা ও কুযুক্তিগুলো যখন দেখতাম, মনে হতো এগুলোর উত্তর কুরআন-হাদিস সামনের রেখে সালাফদের ব্যাখ্যার আলোকে যদি কেউ লিখে দিতো তবে কী চমৎকার ব্যাপার হতো! সেই আশার প্রহর শেষ হল--- (‘অন্ধকার থেকে আলোতে-৩’) লেখক যে সব বিষয় নিয়ে আলোচনা করেছেন আমি দেখে শুধুই অবাক হয়েছি। এতো কঠিন ও জটিল বিষয়গুলোকে তিনি এতো সহজ বা আসান করে পেশ করেছেন যা সত্যিই অবাক করার মতো। বিভিন্ন কিতাব থেকে তিনি যেভাবে রেফারেন্স এনেছেন - সত্যিই ওনার অধ্যায়নের প্রশংসা না করে পারছি না। এ রকম একটি কিতাব এ সময়ের জন্য অবশ্যই উপকারী। তাই বর্তমান যুগে ইসলামের ভূল থেকে সঠিক পথ পাওয়ার জন্য বইটি দরকার। বর্তমানের ইসলামের সঠিককতা যানার জন্য বইটি দরকার প্রতিটি মানুষের।।


Al amin
13/04/2020

উত্তাল সমুদ্র। দিগন্ত দেখা যাচ্ছে না। এর মাঝে এগিয়ে চলা জাহাজ কি পারে লক্ষ্য ছেড়ে অজানার দিকে এগুতে? না। বহু দিকে বহু স্রোত বয়ে যেতে পারে। বাতাসের গতি পক্ষে না-ও থাকতে পারে। কিন্তু জাহাজকে এগিয়ে যেতে হয় বাতিঘরের দিকে। পৌঁছাতে হয় গন্তব্যে। নাহলে যে যাত্রীদের সমাধি হবে অথৈ সাগরে। অবিশ্বাস আর সংশয়ের নানা চোরাস্রোত লক্ষ্যভ্রষ্ট করতে চায় বিশ্বাসের তরীকে। ডুবিয়ে দিতে চায় গন্তব্যের বহু আগেই। দক্ষ নাবিক কিছুতেই দিকহারা হয় না। বিরুদ্ধ স্রোত আর সকল ঝোড়ো হাওয়াকে মোকাবিলা করে অবিচলভাবে এগোতে থাকে গন্তব্যের দিকে। যে গন্তব্যে আছে চিরমুক্তি। কালো মেঘ কেটে এক সময় সূর্য উঁকি দেয়। সব অন্ধকারকে পেছনে ফেলে যাত্রীরা এগোয় আলোকিত সে পথের দিকে। . সত্য সন্ধানীদের বিশ্বাসের পালে হাওয়া দিতেই এই বইটি।


Sohag
11/04/2020

বই : অন্ধকার থেকে আলোতে অন্ধকার থেকে আলোতে-র গল্প বলতে গেলে দুইটি গল্প বলতে হয়। একটি ঘুটঘুটে আঁধারের। অপরটি চোখ ধাঁধানো আলোর। সত্যটাকে প্রকাশ করতে কখনো কখনো অন্ধকারের বাদুড়দের অহেতুক ডানা ঝাপটানির কথা বলতে হয়। তবে অসত্য যতই প্রচার হোক না কেন, যত মানুষই গ্রহণ করুক না কেন, সত্য সত্যের জায়গাতেই থাকে। আর সব যুক্তির পরেও দিনশেষে কিছু বিশ্বাসের জায়গা থাকে। অদেখা বিষয়ের প্রতি ঈমানের ব্যাপার থাকে। যারা তা করতে পারে, আসমান ও জমিনের স্রষ্টা তাদের অভিভাবক হয়ে যান। তিনি তাদের বের করে আনেন অন্ধকার থেকে আলোতে। এ বইটি আমাদের সেদিকেই ডাকছে।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018 BoiBazar.com