দ্য আর্ট অব থিংকিং ক্লিয়ারলি (মিলিয়ন কপি বেস্টসলার এই বই আপনার চিন্তাধারা বদলে দেবে) (হার্ডকভার)


WISHLIST


Overall Ratings (3)

Al amin
26/04/2020

পৃথিবীর যত ব্রিলিয়ান্ট আইডিয়াগুলো আছে তার সবচেয়ে বেশি আছে কবরস্থানে।কারণ কবরে যে মৃত মানুষরা শুয়ে আছে তাদের বেশিরভাগ মানুষই জীবিত থাকা অবস্থায় তাদের দারুণ দারুণ আইডিয়াগুলো কাজে লাগিয়ে যেতে পারেনি।তাই তারা মারা যাওয়ার সাথে সাথে তাদের আইডিয়াগুলোও তাদের সাথে মরে গেছে।এই কথাগুলো আমি প্রথম শুনি টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিকের একটা ভিডিওতে।এই কথাগুলো লেখা আছে সুইশ লেখক রলফ ডোবেলির 'দ্য আর্ট অফ থিংকিং ক্লিয়ারলি' বইতে। আমাদের মাথায় প্রতিনিয়ত অনেক নতুন নতুন আইডিয়া আসে।আমরা মনে করি সেগুলো আমাদের অনেক সাফল্য এনে দিবে।কিন্তু আইডিয়া বাস্তবায়নের সময় আমরা ব্যার্থ হই।কারণ আমাদের আইডিয়াগুলোকে আমরা একটু বেশিই ব্যতিক্রম ও দারুণ কিছু মনে করতে পছন্দ করি যা আসলে হয়ত সেরকম কিছু না।আমাদের চিন্তাভাবনার এরকম কিছু ত্রুটি নিয়েই ৯৯টি চ্যাপ্টারে বইটি সাজানো হয়েছে। শুরুতে এই লেখাগুলো জার্মানি,সুইটজারল্যান্ড আর নেদারল্যান্ড এর প্রথম সারির পত্রিকাগুলোতে কলাম আকারে প্রকাশিত হয়।পরে ২০১১ সালে বই প্রকাশিত হয় যা জার্মানির সেরা ১০ বেস্ট সেলার বইয়ে জায়গা করে নেয়।পরে ২০১৩ সালে বইটির ইংরেজি অনুবাদ প্রকাশিত হয়।সেটিও কয়েকটি দেশে বেস্ট সেলার হয়।মূলত আমাদের দৃষ্টিভংগির অনেক সূক্ষ্ম ভুলগুলো দেখানোর কারণেই বইটি জনপ্রিয়তা পেয়েছে। ✍️ ৯৯টি চ্যাপ্টার এর কয়েকটি সংক্ষেপে তুলে ধরলাম এখানে। 🗣 ১০০ জন মানুষের মধ্যে ১০০ জন মানুষই যদি ভুল আইডিয়াকে সমর্থন করে সেটি তখনও একটি ভুল আইডিয়াই থেকে যায়।তাই কোন ভুল আইডিয়ার প্রতি অধিকাংশ মানুষের সমর্থন দেখলেই সেটিকে সঠিক মনে করবেন না। 🗣 আপনি কোন কাজে পর্যাপ্ত সময় আর অর্থ ব্যয় করার পরও তা থেকে কাংখিত ফল পাচ্ছেন না।কিন্তু আপনি ব্যায়িত অর্থ আর সময়ের কথা চিন্তা করে তা থেকে বের হতে চাইছেন না।এটা ভুল।কারণ যা সময় বা টাকা নষ্ট হওয়ার হয়েই গেছে।আরো নষ্ট না করে অন্য কাজে মন দিন। 🗣 কেউ ফ্রিতে কিছু করে দিতে চাইলে সতর্ক থাকবেন।পরে অনুরোধে ঢেঁকি গেলা লাগতে পারে।  🗣 সবসময়ই খারাপ অবস্থার পর ভালো অবস্থা আসবে এটা আশা করা ভুল।কোন কাজে অনেক কষ্ট করছেন মানেই ভালো ফল পাবেন তা নিশ্চিত নয়।খেয়াল করে দেখুন কষ্ট বা শ্রম ঠিক জায়গায় দিচ্ছেন না ভুল জায়গায় দিচ্ছেন। 🗣 শুধু ফলাফল দেখে কোন কাজকে ভুল বা সঠিক বিচার করবেন না।ক্রিকেট খেলায় সবুজ ঘাস এর উইকেট দেখে অধিনায়কের ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত কখনো কখনো কাজে নাও লাগতে পারে।আবার সেরা বোলারকে দিয়ে পর্যাপ্ত বোলিং না করিয়েও জয় চলে আসতে পারে।  🗣 'দোকানে স্টক ফুরিয়ে যাচ্ছে' বা 'আজই শেষ সুযোগ' শুনলেই লাফিয়ে কিনতে চলে যাবেন না।পণ্যের মান যাচাই করুন সবসময়। 🗣 আপনি এখন পর্যন্ত কোন কাজে ব্যার্থ হননি।তার মানে এটা নিশ্চিত নয় আপনি ভবিষ্যতেও এই কাজে ব্যার্থ হবেন না।  🗣 কোন কিছু পেলে মানুষ যতটা না খুশি হয় হারালে তার চেয়ে বেশি দুঃখ পায়।তাই কাউকে মোটিভেট করতে চাইলে সাফল্যের প্রাপ্তির চেয়ে ব্যার্থতার পরিণাম শুনালে তা কাজে লাগার সম্ভাবনা বেশি। 🗣 আলাদাভাবে কাজ করলে মানুষ যে পরিমাণ ইফোর্ট দেয় গ্রুপে কাজ করলে তা দেয়না।তাই গ্রুপে কাজ করাতে চাইলে সবার কাজ যেন প্রকাশ পায় তা নিশ্চিত করুন। 🗣 প্রতিটি দিনই শেষ দিন মনে করে যতটা সম্ভব হাসি আনন্দে দিন কাটিয়ে দেয়া বাঁচার জন্য আদর্শ রাস্তা নয়।কেবলমাত্র ছুটির দিনগুলোই এভাবে কাটানো যেতে পারে। 🗣 অপ্রয়োজনীয় খবর পড়ে বা দেখে সময় নষ্ট করবেন না।


Md.Al-Imran Hemel
05/04/2020

এটি মূলত সাইকোলজিক্যাল একটি বই। মনস্তাত্ত্বিক বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। তবে বাংলা অনুবাদের মান আশাব্যঞ্জক হয়নি। তবে এটি একটি বিখ্যাত বই। পরবর্তী সময়ে আরও ভালো বাংলা অনুবাদের মান ঠিক রাখার ক্ষেত্রে খেয়াল করবেন আশা করছি।


Opi
02/04/2020

দ্য আর্ট অফ থিংকিং ক্লিয়ারলি বইটি সমগ্র পৃথিবীতে বিখ্যাত একটি বই। এটি বিভিন্ন ভাষায় অনুবাদ করা হয়েছে। এটি মূলত সাইকোলজিক্যাল একটি বই। মনস্তাত্ত্বিক বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। তবে বাংলা অনুবাদের মান আশাব্যঞ্জক হয়নি।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2021 BoiBazar.com