ক্রুসেড (হার্ডকভার)

    5 Ratings     3 Reviews

বইবাজার মূল্য : ৳ ৫১৮ (৩০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ৭৪০





WISHLIST


Overall Ratings (3)

Muhammad Mosharrof Hussain
04/04/2020

রহস্য সিরিজ ক্রুসেড ক্রুসেডের ইতিহাস অনেক দীর্ঘ। হাজার বছর ধরে চলছে এ ক্রুসেড। গাজী সালাউদ্দিন আইয়ুবী ক্রুসেডের বিরুদ্ধে যে প্রতিরোধ গড়ে তুলেছিলেন তা বিশ্বকে হতবাক করে দিয়েছিল। কেবল সশস্ত্র সংঘাত নয়, কূটনৈতিক ও সাংস্কৃতিক সে যুদ্ধ ছিল সর্বপ্লাবী। ইসলামকে পৃথিবীর বুক থেকে মুছে ফেলার চক্রান্তে মেতে উঠেছিল খ্রিষ্টানরা। একে একে লোমহর্ষক অসংখ্য সংঘাত ও সংঘর্ষে পরাজিত হয়ে বেছে নিয়েছিল ষড়যন্তের পথ। মুসলিম দেশগুলোতে ছড়িয়ে দিয়েছিল গুপ্তচর বাহিনী। ছড়িয়ে দিয়েছিল মদ ও নেশার দ্রব্য। বেহায়াপনা আর চরিত্র হননের স্রোত বইয়ে দিয়েছিল মুসলিম দেশগুলোর সর্বত্র। একদিকে সশস্ত্র লড়াই, অন্যদিকে কুটিল সাংস্কৃতিক হামলা- এ দু’য়ের মোকাবেলায় রুখে দাঁড়াল মুসলিম বীর শ্রেষ্ঠরা। তারা মোকাবেলা করল এমন সব অবিশ্বাস্য শ্বাসরুদ্ধকর ঘটনার, মানুষের কল্পনাকে যা হার মানায়। আজ মুসলিম বিশ্বকে সমূহ ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে আপনাকে জানতে হবে তার স্বরূপ। আর এ স্বরূপ জানতে হলে এ সিরিজের বইগুলো আপনাকে পড়তেই হবে।


Al amin
30/03/2020

ইসলামকে ভূপৃষ্ঠ থেকে নিশ্চিহ্ন করার এক ভয়ংকর খেলা। সমগ্র খ্রিষ্টজগৎ নিজেদের মধ্যকার সব ভেদাভেদ ভুলে একজোট হয়ে মুসলিম বিশ্বের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত হওয়ার এক লোমহর্ষক আলেখ্য। সালাহুদ্দিন আইয়ুবির হাত ধরে তাদের এসব আস্ফালনকে ধুলোয় মিশিয়ে দেওয়া এবং সম্মিলিত ইউরোপিয়ান শক্তিকে নাকানিচুবানি খাওয়ানো ও প্রথম কেবলা বাইতুল মুকাদ্দাসকে তাদের অপবিত্র হাত থেকে উদ্ধার করার এক রুদ্ধশ্বাস ইতিহাস। ক্রুসেড নিয়ে যুগে যুগে কলম ধরেছেন বিভিন্ন ঐতিহাসিক, ঔপন্যাসিক ও গল্পকারেরা। ইতিহাসের পাতা মন্থন করে এর ভাষ্যকে নিত্য-নতুন আঙ্গিকে উপস্থাপন করেছেন পাঠকের সামনে। কোনো কালেই ক্রুসেডের ইতিবৃত্তের আবেদন ফিকে হয়নি। তাই সব যুগেই এই বিষয়ে রচনা ছিল চলমান প্রক্রিয়া। এই চলমান প্রক্রিয়ার অংশ হয়েই ক্রুসেড যুদ্ধের ইতিহাস নিয়ে গ্রন্থ রচনা করেছেন আরব বিশ্বের অন্যতম কালজয়ী ও প্রখ্যাত ইতিহাসবিদ ড. রাগিব সারজানি। তাঁর কলমে এই বইতে ক্রুসেড যুদ্ধের চিত্রগুলো উঠে এসেছে। স্বভাবজাত রীতি অনুযায়ী তিনি শুধু ইতিহাসের বয়ান দিয়েই ক্ষান্ত থাকেননি, বরং ফাঁকে ফাঁকে তুলে ধরেছেন নানামুখী বিশ্লেষণ, কারণ অনুসন্ধান ও শিক্ষণীয় বিষয়গুলো। সবমিলিয়ে ক্রুসেড : খ্রিষ্টানদের হিংস্র যুদ্ধের ইতিহাস-কে এই বিষয়ে অসাধারণ একটি গ্রন্থ বলা যেতে পারে।


Dhoni
29/03/2020

পোপ দ্বিতীয় আরবান। ১০৮৮সালে পোপের আসনে বসে। মুসলিমদের প্রতি তীব্র ঘৃনা ও বিদ্বেষ থেকেই তিনি রচনা করেন মুসলিম নিধনের মূলমন্ত্র। ইউরোপের ক্যাথলিকদের একগুচ্ছ করে তৈরী করা নৃশংস হত্যাকান্ড বাস্তব রূপ দেন। লেখক সেই নৃশংস হত্যাকান্ড তুলে ধরেছেন তার কলম দ্বারা। প্রাচের ভয়াবহ রাজনীতি এবং মৃত্যুর নৃশংস বিবরন রেফারেন্সসহ নিখুত ভাবে উপস্থাপন করার জন্য লেখকে অসংখ্য ধন্যবাদ।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018 BoiBazar.com