কুররাতু আইয়ুন -২ : যে জীবন জুড়ায় মনন

    4.67 Ratings     3 Reviews

বইবাজার মূল্য : ৳ ১৮৪ (২০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ২৩০





WISHLIST


Overall Ratings (3)

Al amin
09/04/2020

অশ্লীলতার নীল ছায়ায় জীবন অন্ধকারচ্ছন্ন, আলোর দেখা পাচ্ছে না? সামাজিকতা, খ্যাতির মোহ জেঁকে বসেছে মনে, বুঝতেই পারছে না? জানেন, দ্বীনেই আছে প্রকৃত শান্তি, প্রকৃত সাফল্য, তবুও নানা প্রয়োজন ও ‘কিছু জিনিসের দরকার আছে’-র পাল্লায় পড়ে দ্বীনের খেয়ানত করে ফেলছেন? সন্তান বিগড়ে যাচ্ছে,  স্ত্রীকে আর সহ্য হয় না, বুজুর্গদের জীবন যেন রূপকথা—এমনই কি মনে হচ্ছে আপনার? . আপনি একা নন। আমরা অনেকেই এসবের মাঝে ঘুরপাক খাচ্ছি। কোনো উপায় অন্ত খুঁজে পাচ্ছি না। তাই ডা. শামসুল আরেফীন রচিত 'কুররাতু আইয়ুন ১' এর পর এবার আসছে কুররাতু আইয়ুন ২! প্রথম খণ্ড বের হবার পর মুড়ি-মুড়কির মতো পাঠকের প্রিয়তা ও ভালোবাসা পেয়েছিল; আজও সেই ধারা এতটুক ক্ষুণ্ণ হয়নি। তবে এবারের বইটি ভিন্ন স্বাদ দেবে ইন শা আল্লাহ্‌। পাঠককে দাঁড় করাবে আত্ম-জিজ্ঞাসার কাঠগড়ায়। দাওয়াহ নিয়ে আপনার জীবনে যোগ করবে এক নতুন মাত্রা। 


Opi
05/04/2020

সহজ ভাষায় লেখা অসাধারণ একটি বই কুররাতু আইয়ুন – ২। আমরা দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের দুঃখ কষ্ট, হতাশা, বেদনা ইত্যাদির মধ্যে দিয়ে যাই। আল্লাহ তাআলা আমাদের সকল সমস্যার সমাধানের পথ দিয়েছেন। লেখক সেই পথগুলো সম্পর্কে তার বইতে লিখেছেন। অনেক রেফারেন্সের ব্যবহার রয়েছে বইটিতে।বইটি পড়তে আমার ভালো লেগে।


Sohag
04/04/2020

ডা. শামসুল আরেফীনের পেশা চিকিৎসা। কিন্তু তার রচনা পড়লে মনে হয়, তিনি একজন জাতলেখক, যিনি কিনা অনেককাল লেখালেখি করে জনপ্রিয় ও মনপ্রিয় একজন; এখন যাবজ্জীবনের লব্ধ ও নির্যাসিত অভিজ্ঞতা ও শিক্ষা লিখছেন পাঠকের সাথে বৈঠকি ভাষায়... শক্তি সাহেবের সবচেয়ে বড় শক্তি হলো, তার সৃজনবেদনার অধিক তার মনন-বেদনা লেখায় উপচে পড়ে। এবং এই মনন-বেদনার ছাপ ও প্রতিক্রিয়া পাঠকমনে এতই বিপুল আলোড়ন ফেলে যে, পাঠক তার রচনার বিষয়কে উপেক্ষা করতে পারেন না... এর আগে তিনি লিখেছিলেন কুররাতু আইয়ুন-১ : যে জীবন জুড়ায় নয়ন। মুড়ি-মুড়কির মতো সে বই পাঠকের প্রিয়তা ও ভালোবাসা পেয়েছিলো; আজও সে ধারা এতটুক ক্ষুণ্ণ হয়নি। অসংখ্য মানুষ পালটে ফেলেছিলো জীবনের অভিমুখ, আজও পাল্টায়। আমরা মুগ্ধচোখে দেখি, রচনার গুণে এ যুগেও ঘর-সংসার এমনকি জীবনেও লাগতে পারে পরকালের সোনারঙ... সেই ধারাবাহিকতায় লেখকের এবারের রচনা─কুররাতু আইয়ুন-২ : যে জীবন জুড়ায় মনন। এই বই পড়ে পাঠকের মনে হবে—মানুষ ইসলাম জানে না, আমি কী করলাম জীবনে; কোনো দিন কি দাওয়াত দিয়েছি? পড়তে পড়তে মরমে মরে যাবেন আর নতুন উজ্জীবনে এক দাওয়াতি জীবন শুরু হবে আপনার। নারীর প্রতি জীবনে যত অবহেলা, যা কোনো দিন দেখতে পান না, যাদেরকে কেবল মনে করেন—সমস্যার সার, ভাবেন—ফেতনা, বই পড়তে পড়তে দেখবেন, নারীকে কোনো দিন ভালো তো বাসেনইনি, সুবিচারও করেননি তার অধিকার বিষয়ে; দেখবেন, আল্লাহর আদালতে দাঁড়িয়ে আছেন অপরাধী হয়ে। জীবনে ঢুকে পড়েছে অশ্লীলতার নীল ছায়া, বের হতে পারছেন না? খ্যাতি আর মোহ যে লজ্জাহীনভাবে জেঁকে ধরেছে, জানেনই না সে কথা? দ্বীনই আসল ও মূল জানেন, তবু নানা প্রয়োজন ও ‘কিছু জিনিসের দরকার আছে’-র পাল্লায় পড়ে দ্বীনের খেয়ানত করতে থাকেন? বাচ্চা বিগড়ে যাচ্ছে, স্ত্রীকে দেখতে পারেন না, বুজুর্গদের জীবন মনে হয় রূপকথা? প্রিয় বন্ধু, জীবনে একটুও সময় নেই? বাসে ঢুলতে ঢুলতে, রিকশার জ্যামে বসে, ‘জরুরি’ ব্রাউজিংয়ের দশ মিনিট বাঁচিয়ে—মোটের ওপর একটু অবসর করে বইটি হাতে নিন; তারপর, বই কথা বলবে... বই - কুররাতু আইয়ুন - ২


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018 BoiBazar.com