শেষ বিকেলের রোদ্দুর

    4 Ratings     4 Reviews

বইবাজার মূল্য : ৳ ২১৩.৬ (২০% ছাড়ে)

মুদ্রিত মূল্য : ৳ ২৬৭





WISHLIST


Overall Ratings (4)

Muhammad Mosharrof Hussain
04/04/2020

বইঃ শেষ বিকেলের রোদ্দুর লেখিকাঃ রৌদ্রময়ীরা দ্বীনের বুঝটা আসার পর আমরা কেমন অচেনা হয়ে গেছি আপনজনদের কাছে, অথচ আমরা হয়তো ফরজ নিয়েই হিমশিম খাওয়া সাধারণ কিছু মুসলিম। মন চায় সবাইকে একই পথে ডেকে ডেকে আনি। কিন্তু নিজস্ব সীমাবদ্ধতায় দাওয়া কাজটা আটকে থাকে সসংকোচে। এখন ইসলামী বই এর সহজলভ্যতা আগের চেয়ে সহজ করে দিচ্ছে ইসলামী জ্ঞান আর অনুপ্রেরণার প্রচারকে। তিন মাস্টারমাইন্ড আপু মিলে এমন একটা প্লাটফর্ম তৈরি করতে চেয়েছিলেন যেখানে নারী স্বাধীনতার নামে সমাজে অশ্লীলতা,ইসলাম বিরোধিতা প্রচারকে রুখে দেয়া হবে ইসলামের আলোয়। সেই চিন্তারই ফসল রৌদ্রময়ী ফেইসবুক পেইজ, যা এখন ওয়েবসাইট। একেকজন লেখিকা একেকরকম আঙ্গিকে জীবনের কথার মাঝে ফুটিয়ে তুলেন ইসলামী শিক্ষাকে। কেউ সায়েন্স ফিকশন, কেউ থ্রিলার, কেউ আটপৌরে গল্প নিয়ে হাজির। কেউবা জরুরি ইসলামি জ্ঞানকে প্রাঞ্জল ভাষায় প্রবন্ধকারে লিখেন, ঝরঝরে সেই লেখা পড়তে সময় লাগে না। রৌদ্রময়ীদের বইগুলো এমন চাইলেই মা-শাশুড়িকে যেমন দিতে পারি, দিতে পারি ইসলাম ভালোবাসা কোনো তরুণীকে। রৌদ্রময়ীদের এই চেষ্টা কত নতুনদেরকে দ্বীনের পথে আনলো সে হিসেবে আল্লাহ্‌ জানেন। রৌদ্রময়ীর ৩য় বই আসছে মুহাম্মদ প্রকাশনী থেকে । কিনতে ভুলবেন না অবশ্যই। আপনার সব কয়টা গল্প পড়া আছে? আপনার বাসায় যে কাজিনটা এসে উশখুশ করছে টিভি নেই , ওয়াইফাই কানেকশান কাজ করছে না; এই বাসায় সময় কাটাবো কী করে,তাকে এক কপি রৌদ্রময়ী ধরিয়ে দিন। আপনার এট্টু আট্টু পড়তে ভালোবাসা মুরব্বী আত্মীয়াকে রৌদ্রময়ী দিন, ইন শা আল্লাহ কয়েকদিন পর তার কুসংস্কারগুলো ঝরে যেতে দেখবেন ঝরা পাতার মতো। শিক্ষামূলক গল্প পড়ে সময় কাটানোর অভ্যাস গড়ে উঠবে, যে গল্পে রবের কথা থাকে তার চেয়ে ভালো হালাল বিনোদন কি আর হয়?


Al amin
04/04/2020

কুরআন কারিমের সৌভাগ্যবান পাঠকমাত্রই অবগত আছেন যে, কোনো দর্শন এবং চিন্তা-চেতনা মানুষের দোরগোড়ায় এবং তাদের হৃদয়ের গভীরে পৌঁছানোর সবচেয়ে সফল ও প্রজ্ঞাপূর্ণ মাধ্যম হলো গল্প। আর সেসব গল্প যখন বিবৃত হয় কুরআন-হাদিসের মিশেলে তখন সেগুলো হয়ে ওঠে আরও অনুসরণীয়, শিক্ষণীয় এবং মহিমান্বিত। ‘শেষ বিকেলের রোদ্দুর’ রৌদ্রময়ীদের এমনই একটি জীবনঘনিষ্ঠ গল্পভাষ্য, যেখানে কুরআন-হাদিসের মিশেলে আমাদের জীবনের বাস্তব গল্পগুলোই ঝিলমিলিয়ে ওঠেছে। গল্পগুলোর বুনন এতটা সুঠাম ও বস্তুনিষ্ঠ যে, গল্পের চরিত্র ও জীবনপরিক্রমা যেন আপনি নিজের জীবনে প্রত্যক্ষ করছেন। গল্পগুলোর আরেকটি সৌন্দর্য হলো, সেগুলো বিবৃত হয়েছে নানা আঙ্গিকে, বিভিন্ন নামে ও শিরোনামে।


Md.Al-Imran Hemel
31/03/2020

রৌদ্রময়ী হচ্ছেন সেই নারীরা যারা তাদের লেখার মাধ্যমে ইতিবাচক মানসিকতার আলো ছড়িয়ে দেন। যেখানে থাকে না স্বাধীনতার নামে স্বেচ্ছাচারী জীবনের দিকে আহ্বান। বরং তাদের লেখায় আল্লাহ সুবহানাহু তায়ালার বিধানের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক সামগ্রিক জীবনযাত্রা ও সামাজিক সম্পর্কগুলোর প্রতি দায়িত্বশীলতা প্রকাশ পায়। বইটি আরও ভাল আশা করছি।


Sohag
30/03/2020

বইয়ের নাম "শেষ বিকেলের রোদ্দুর"। লিখেছেন রৌদ্রময়ীরা। ইতোপূর্বে রৌদ্রময়ী ও মেঘ রোদ্দুর বৃষ্টি দুটি বই প্রকাশিত হয়েছিল। এবং বই দুটি বেশ পাঠকনন্দিত ছিল। এখন প্রশ্ন আসতে পারে কারা এই রৌদ্রময়ী ? এই পরিচয় তারা তাদের প্রথম বইতে দিয়েছেন ঠিক এভাবে। রৌদ্রময়ী হচ্ছেন সেই নারীরা যারা তাদের লেখার মাধ্যমে ইতিবাচক মানসিকতার আলো ছড়িয়ে দেন। যেখানে থাকে না স্বাধীনতার নামে স্বেচ্ছাচারী জীবনের দিকে আহ্বান। বরং তাদের লেখায় আল্লাহ সুবহানাহু তায়ালার বিধানের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক সামগ্রিক জীবনযাত্রা ও সামাজিক সম্পর্কগুলোর প্রতি দায়িত্বশীলতা প্রকাশ পায়।


SIMILAR BOOKS

PAYMENT OPTIONS

Copyrights © 2018-2021 BoiBazar.com